ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

কুকুর ও ঘোড়াকে খাবার দিল স্বেচ্ছাসেবী সংগঠন ‘সঙ্গে আছি’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৭, ২৩ এপ্রিল ২০২০

আপনারা জেনে খুশি হবেন যে, সঙ্গে আছি একটি সামাজিক সংগঠন, করোনায় ক্ষতিগ্রস্থ কর্মহীন মানুষের ও অন্যান্য প্রাণীর মুখে খাবার তুলে দেয়ার প্রচেষ্টা হিসেবে ঢাকায় বিগত তিন সপ্তায় ৩,৫০০  মানুষের মধ্যে চাল, ডাল, আলু, পিয়াজ ও তেল বিতরণ করেছে। গতকাল গুলিস্থান সদরঘাটে চলাচলকারী ৫০টি ঘোড়াকে খাবার প্রদান করা হয়। এর আগে বিভিন্ন দিন রাজপথের প্রায় ১,০০০ কুকুরকেও খাবার প্রদান করা হয়। 

এখন ” সঙ্গে আছি” নামক একটি এপস ও মিনি কল সেন্টার এর মাধ্যমে প্রতিদিন খাবার চেয়ে ৩০০/৩৫০ টি মেসেজ ও কল রিসিভ করা হয় এবং সেগুলো বিশ্লেষন করে প্রতিদিন ৫০ জনকে ১০ কেজি পরিমান খাবার পৌছে দেয়া হয়। খাবার বিতরণের ক্ষেত্রে বিশেষ শ্রেণী যেমন: বেকার যৌনকর্মী, সিঙ্গেল মাদার, অখ্যাত সঙ্গীত ও যন্ত্র শিল্পী, ডোম, হিজড়াদেরকে অগ্রাধিকার প্রদান করা হয়। 

একই সাথে ঢাকার রাজপথে যারা রাত্রি যাপন করে এমন ৩০০ জন লোককে প্রতিদিন খিচুরী/মাংস বিতরণ করা হচ্ছে। এ কার্যক্রম কয়েকজন উদ্যোক্তার ব্যক্তিগত সাহায্য, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ, ক্যালিফোর্নিয়া শাখা, প্রধানমন্ত্রী প্রেস সচিব এহসানুল করিম হেলাল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, বাংলাদেশ পাবলিক রিলেশন এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান টিপু ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর কাজী আলমগীর ও অগ্রণীব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর শামসুল ইসলাম সহায়তা প্রদান করেছেন।

সঙ্গে আছি’র সদস্যদের উদ্দেশ্য হচ্ছে সমাজের বিত্তবান ধনী মানুষকে আহবান করা যাতে করে জাতীয় এই বিপর্যয়ে তারা গরীব মানুষের পাশে দাড়ায়। সঙ্গে আছির পক্ষ থেকে এ কার্যক্রম চলমান থাকবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি